Home » Slider » সড়ক সংস্কারের দাবিতে মুজিব কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

সড়ক সংস্কারের দাবিতে মুজিব কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

সিরাজুস সালেকীন :

টাঙ্গাইলের সখীপুর কলেজ মোড় থেকে সরকারি মুজিব কলেজ চত্বর পর্যন্ত মাত্র ৫০০ মিটার সড়ক সংস্কারের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে কলেজ শিক্ষার্থীরা। আজ শনিবার বেলা ১১ টায় ঢাকা-সাগরদিঘী সড়কের কলেজ মোড় এলাকায় সরকারি মুজিব কলেজের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে। এ সময় ওই সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে খবর পেয়ে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে সাইদুল হক ভূইঁয়া ঘটনাস্থলে উপস্থিত হন। পরে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের আশ্বাস দিলে তারা কর্মসূচি প্রত্যাহার করে নেন। পরে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শিক্ষার্থীরা জানান, মুজিব কলেজ মোড় এলাকা থেকে কলেজ চত্বর পর্যন্ত ৫০০ মিটার সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। মানববন্ধনে সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়ে শিক্ষার্থীদের মধ্যে রুমান সিকদার, বৃষ্টি আক্তার, মারুফ হাসান, তানজিম ইসলাম, রিফাত আহমেদ, বায়েজিদ প্রমুখ বক্তব্য দেন।

শিক্ষার্থী রুমান সিকদার বলেন, সড়কটির বর্তমান অবস্থা এমন বেহাল যে পায়ে হেঁটেও কলেজে যাওয়া যায় না। এ কারণে আমরা বাধ্য হয়েই কর্মসূচি দিয়েছি।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) হাসান ইবনে মিজান বলেন, সড়কটি টেন্ডার হয়েছে, তবে এখনও লটারি হয়নি। খুব শিগগির টেন্ডারের কার্যক্রম শেষ করে যে ঠিকাদার কাজটি পাবেন তাঁকে তাগিদ দিয়ে দ্রুত সড়কটি সংস্কার কাজ শেষ করা হবে।

Leave a Reply

error: Content is protected !!